নওগাঁয় চব্বিশ ঘন্টায় দুই ব্যক্তির মৃত্যুঃ-পুঁচাশি ব্যক্তির শরীরে করোন সনাক্ত

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন ১ জন মহাদেবপুর উপজেলার এবং অপরজন সাপাহার উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ১০৯ জন।

নওগাঁর ডেপুটি সিভিলসার্জন ডাক্তার মঞ্জুর মোরশেদ জানিয়েছেন জেলায় নতূন করে আক্রান্ত হয়েছেন ৮৫ জন। রাজশাহী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবএবং নওগাঁ ২৫০শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালে এন্টিজেন প্রক্রিয়ায় ৪৮৬ জনের নমূনা পরীক্ষা করে এই ৮৫ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৭ দশমিক ৪৮ শতাংশ।

উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ‍্যা হচ্ছে সদর উপজেলায় ৪২ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ২ জন, পত্নীতলা উপজেলায় ১৩ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, সাপাহার উপজেলায়স ৩ জন এবং পোরশা উপজেলায় ২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ব‍্যাক্তির সংখ‍্যা হলো ৫৪৩৩ জন।

এ সময় সুস্থ‍্য হয়েছেন ৫৩ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ‍্য হয়েছেন ৪৪৮১ জন। সূস্থতার পর বর্তমানে জেলায় আক্রান্ত ব‍্যাক্তি রয়েছেন ৯৫২ জন। আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৪৮ জন। বাকীরা স্ব স্ব বাড়িতে অবস্থান করে চিকিৎসা গ্রহণ করছেন।

এই ২৪ ঘন্টায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৬৬ জনকে এবং এ পর্যন্ত মোট কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩১, ৭৩৮ জনকে। নতুন করে ছাড়পত্র পেয়েছেন ২০২ জন এবং সর্বমোট ছাড়পত্র পেয়েছেন ২৮, ১২৪ জন। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭৬ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩,৬১৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *