নওগাঁয় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে মৃত্যু ১ ঃ আক্রান্ত ১৮১ জন

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় জেলায় ১ জন মৃত্যুবরন করেছেন। মৃত ব্যক্তির পতœীতল্ াউপজেলার নজিপুরের বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা হলো ৯০ জন।
নওগাঁ’র ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর এ মোর্শেদ জানিয়েছেন এ সময় ৭২৫ টি নমুনা পরীক্ষা করে ১৮১ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ সময় নওগাঁ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে এ্যান্টিজেন ২১৫টি এ্যন্টিজেন পরীক্ষা করে ৪১ জনের, রাজশাহী ও ঢাকা মেডিক্যাল কলেজ হ্সাপাতাল পিসিআর ল্যাবে ৫০৭ জনের পরীক্সা করে ১৩৭ জন এবং বগুড়া টিএমএসএস হাসপাতাল পিসিআর ল্যাবে ৩ জনের পরীক্ষা করে ৩ ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ৯৬ শতাংশ। জেলায় আক্রান্তের মোট সংখ্যা হলো ৪৯১৭ জন।
উপজেলাভিত্তিক আক্রান্তের পরিমান হচ্ছে সদর উপজেলায় ৯২ জন, রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৫ জন, মহাদেবপুর উপজেলায় ৭ জন, মান্দা উপজেলায় ৮ জন, বদলগাছি উপজেলায় ৫ জন, পতœীতলা উপজেলায় ২৪ জন, ধামইরহাট উপজেলায় ১২ জন, নিয়ামতপুর উপজেলায় ৫ জন, সাপাহার উপজেলায় ৮ জন ও পোরশা উপজেলায় ৫ জন।
এ সময় সুস্থ্য হয়েছেন ১২১ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ৩৬৯১ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে করোনা আক্রান্ত রয়েছেন ১২২৬ জন। আক্রান্তদের মধ্যে ৫৭ ব্যক্তি জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাঁকী আক্রান্তরা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্ব স্ব বাড়িতে থেকে চিকিৎসা গ্রহন করছেন।
এদিকে এই ২৪ঘন্টায় জেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৩৭৭ জন এবং এ পর্যন্ত সর্বমোট কোয়ারেনটাইনে নেয়া হয় ২৯ হাজার ৫শ ৪৮ জনকে। এ সময় ছাড়পত্র দেয়া হয়েছে ৩৪৪ জনকে এবং এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২৫ হাজার ৬শ ৪৭ জনকে। বর্তমানে প্রাতিষ্ঠানিক ৭০ জনসহ মোট কোয়ারেনটাইনে রয়েছেন ৩ হাজার ৯শ ১জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *