দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৫ হাজার ৬৮৩ জন

ঢাকা, ৩ এপ্রিল, ২০২১ (বাসস): দেশে আজ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৫৮ জন মারা গেছেন এবং ৫ হাজার ৬৮৩ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় দেশে নতুন করে আরো ৫ হাজার ৬৮৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে দাঁড়িয়েছে।
এতে আরো জানানো হয়, গত ২৪ ঘন্টায় প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৫৮ জনের মৃত্যু হয়েছে। এতে মহামারীতে দেশে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে ৯ হাজার ২১৩ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষার ২৩ দশমিক ১৫ শতাংশের দেহে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে। চলতি বছরের ৮ ফেব্রুয়ারীতে আক্রান্তের সংখ্যা ছিল ২ দশমিক ৩০ শতাংশ।
একই সময়ে আরো ২ হাজার ৩৬৪ ব্যক্তি সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়ে বাড়ী ফেরায় সুস্থ্য হওয়া লোকের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ৪৯ হাজার ৭৭৫ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ২২৭ টি ল্যাবরোটরিতে মোট ২৪ হাজার ৫৪৮ টি নমুনা পরীক্ষা করা হয়।
দেশে গত বছর ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে, আক্রান্তদের মধ্যে ৮৭ দশমিক ২৩ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৪৬ শতাংশ রোগী মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *