জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হলেন গোমস্তাপুরের ইয়াসমিন আকতার বানু

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:  জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ উপলক্ষ্যে জেলা পর্যায়ের বাছাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ইয়াসমিন আকতার বানু। তিনি গোমস্তাপুর উপজেলার মধ্য আলিনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। এরআগে তিনি ২০১৯ সালে একই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ হন।
সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ জেলার শ্রেষ্ঠ জনপ্রতিনিধি, বিদ্যালয়ের প্রধানসহ শিক্ষক-শিক্ষিকা, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারীদের যাচাই-বাছাই শেষে তাঁদের মনোনীত করেছেন।
শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা ইয়াসমিন আকতার বানু বলেন, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় ব্যক্তিবর্গ, পরিবার, ম্যানেজিং কমিটি, উপজেলা প্রাথমিক শিক্ষা বিভাগ সহযোগিতায় এ অর্জন। বিবাহিত জীবনে তিনি দুই সন্তানের জননী। স্বামী রহনপুর মহিলা কলেজে শিক্ষকতা করেন। এছাড়া তিনি লেখালেখির সঙ্গে জড়িত। নিয়মিত কবিতার পাশাপাশি তিনি একটি বই প্রকাশনা করেছেন। শিক্ষার্থীদের মানউন্নয়নের জন্য শিক্ষনীয় কন্টেন্ট তৈরি করে থাকেন। শিক্ষক বাতায়নে নামে ওয়েব পোর্টাল সেরা সভানেত্রী নির্বাচিত হন। তিনি আরোও জানান, ২০২১ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য জয়িত নির্বাচিত হয়েছিলেন। ২০১৯ সালের পর চলতি বছর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা দুইবার নির্বাচিত হওয়ার তিনি আনন্দিত।