গ্রেপ্তার ও দল থেকে বহিস্কারের দাবিতে মহানগর আ:লীগেরও সাংসদের সংবাদ সম্মেলন

রাজশাহী প্রতিনিধি:-কাটাখালি পৌর মেয়র আব্বাস আলীকে গ্রেপ্তার ও দল থেকে বহিস্কারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

অন্যদিকে একই ইস্যুতে,রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন পৃথক সংবাদ সম্মেলনে বলেন,

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটুক্তিকারী রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলী এবার মেয়র পদও হারাচ্ছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এর আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সংবাদ সম্মেলনে জানানো হয়,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কাটাখালি পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাস আলী’র ধৃষ্টতাপূর্ণ অবমাননাকর মন্তব্য করেছেন। যা ইমিধ্যেই সামাজিক যােগাযােগ মাধ্যম ও প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়াতে প্রচার হয়েছে। আমরা সকলেই জানি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালীর অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটুক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্র দ্রোহিতার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আব্বাসের এহেন কটুক্তি অবমাননাকর মন্তব্যে সারা দেশের মানুষের ন্যায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর চরমভাবে মর্মাহত। তার দুষ্টতাপূর্ণ অশালিন মক্তব্যের প্রক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেপ্তার ও দৃষ্টামূলক শাস্তির দাবি করা হয়।

যখন সারাবিশ্ব বঙ্গবন্ধুর দর্শন নিয়ে তাদের বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা পরিচালনা করছে ঠিক সেই মুহূর্তে আওয়ামী লীগের ভিতরে ঘাপটি মেরে থাকা খুনী মোসতাক এর প্রেতাত্মা আব্বাসের এ ধরনের ঘৃণ্য মন্তব্য দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ, রাজনৈতিক পরিবেশকে অস্থিতিশীল করা সহ দেশের ইতিহাস, ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি ও আওয়ামী লীগের ঐক্য বিনষ্ট করার অপচেষ্টার অংশ। বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর খুনী মোসতাকের প্রেতাত্মা আব্বাসের মত কুচক্রী ব্যক্তি ও গোষ্ঠির অশুভ তৎপরতা থেকে সতর্ক থাকার জন্য দেশবাসীর প্রতিও আহ্বান জানানো হয়।

মেয়র পদও হারাচ্ছেন আব্বাস

অন্যদিকে একই ইস্যুতে,রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন পৃথক সংবাদ সম্মেলনে বলেন,

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটুক্তিকারী রাজশাহীর কাটাখালি পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা আব্বাস আলী এবার মেয়র পদও হারাচ্ছেন। মেয়র পদ থেকে তাকে সরাতে কাটাখালি পৌরসভার কাউন্সিলর তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে আসছেন। এরই মধ্যে অনাস্থা প্রস্তাবে সকল কাউন্সিলর একযোগে স্বাক্ষর করেছেন বলে নিশ্চিত করেছেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

সাংসদ আরো বলেন, ‘বৃহস্পতিবার সকালে কাটাখালি পৌরসভার সব কাউন্সিলর মেয়র আব্বাসের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব উত্থাপনের জন্য একযোগে স্বাক্ষর করহচ্ছে। এর মাধ্যমে আব্বাসকে পৌর মেয়রের পদ থেকে সরানোর একটি প্রক্রিয়া তৈরি হলো

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *