খেলাধুলা মানুষের মাঝে সোহার্দ সৃষ্টি করে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম বলেন, খেলাধুলা বিনোদনের একটি অংশ। বিনোদন প্রিয় মানুষ কখনো অন্যায় কাজ করতে পারেনা। আমার জানা মতে, খেলাধুলা মানুষের মাঝে সোহার্দ সৃষ্টি করে। শনিবার(৭ জানুয়ারী) বিকেলে বাঘার বাউসা হারুনুর রশিদ শাহ্ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন ও শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হারুনুর রশিদ শাহ্ দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল করিমের সভাপতিত্বে আয়োজিত খেলা পরবর্তি অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, খেলা ধুলাই হার-জিত থাকবে। আমরা অনেক সময় দেখেছি, পরাজিত দল বিজয়ীদের সাথে হট্টগোল করে। কিন্তু এখানে দেখলাম তার বিপরিদ। এই মাঠে পাশ্ববর্তী চারঘাট উপজেলার নিমপাড়া ফুটবল একাদশ বাউসা ফুটবল একাদশ’কে ১ শুন্য গোলে পরাজিত করার পরেও বাউসার মানুষ তাদের করতালি দিয়ে সংবর্ধিত করেছেন। এটি আমার কাছে খুবই ভাল লেগেছে।

শাহরিয়ার আলম বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্কুল জীবন থেকে অত্যান্ত খেলাধুলা প্রিয়। এ কারণে তিনি পিতা-মাতার নামে প্রতি বছর গ্রীষ্মকালিন সময়ে জেলা, উপজেলা এবং বিভাগীয় পর্যায়ে বিভিন্ন প্রকার খেলা ধুলার আয়োজন করে থাকেন। আর এখান থেকে আমাদের দেশের নারী শিক্ষার্থীরা আর্ন্তজাতীক পর্যায়ে খেলাই অংশ গ্রহন করে চ্যাম্পিয়ান হয়ে এসছে। আমি চাই, পুরুষ বালকরাও আগামিতে এমন পর্যায় চলে আসুক। এ জন্য আমার কাছে যদি কেউ খেলা বিষয়ে কিছু চাই, আমি কখনো তাদের খালি হাতে ফেরাবো না। তবে খেলার সাথে সম্পৃক্তদের মাদক থেকে দুরে থাকতে হবে।

মন্ত্রী বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এই উন্নয়ন ধারাকে গতিশীল করতে হলে তরুণ সমাজ তথা যুব সম্প্রদায়ের কোন বিকল্প নাই। তিনি সরকারের বেশ কিছু উন্নয়ন কর্মকান্ডের উদাহারণ টেনে এই সরকারের হাতকে আরো শক্তিশালী করার জন্য সকলের প্রতি আহবান জানান।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আ’লীগের সহ সভাপতি আমজাদ হোসেন নবাব, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল , আড়ানী পৌর মেয়র মুক্তার আলী ,উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, আ’লীগ নেতা মজিবুর রহমান, বাউসা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শফিকুর ইসলাম শফিক, বাউসা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন , উপজেলা ছাত্ররেিগর সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ও পুলিশ প্রশাসন সহ সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *