ঈদকে সামনে রেখে জমে উঠেছে রাজশাহীর  বাজার 

আবুল কালাম আজাদ : রাজশাহীতে ঈদ উল ফিতরকে কেন্দ্র করে জমে উঠেছে ঈদের বাজার। ক্রেতাদের সমাগমে মুখর হয়ে উঠেছে নগরীর প্রতিটি বিপণীবিতানগুলো।
বিশেষ করে নগরীর সাহেব বাজার আরডিএ মার্কেট, গণকপাড়া, কাপড় পট্টি ও নিউ মার্কেট এলাকায় ভিড় বেশি লক্ষ্য করা গেছে। এসব এলাকার বিপণীবিতান গুলোতেও বিক্রি ভালো হচ্ছে। তবে নিউমার্কেটে বেচাকেনা তেমন ভাবে জমে উঠেনি।
এদিকে অনেক বিপণীবিতান গুলোতেও এখনো স্বাস্থ্যবিধি না মেনে চলা চলছে বেচা বিক্রি। মার্কেট গুলোতে নেই সামাজিক দূরত্ব। দোকান মালিকরা বলছেন, করোনা ভাইরাসের কারণে লকডাউনের মাঝে দোকান খুললেও বেচাবিক্রি কম ছিলো। তবে কয়েকদিন থেকে বিক্রি বেশি হচ্ছে। আর গতকাল আঞ্চলিক বাস গুলো চলাচলের পরে ক্রেতাদের সমাগম বেশি ও বেচাবিক্রি জমে উঠেছে।
আরডিএ মার্কেটের কয়েকজন ব্যবসায়ীদের সাথে কথা হলে তারা জানান, এখন বেচা-বিক্রি ভালো হচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্রেতাদের ভিড় লেগেই আছে। সবচেয়ে মেয়েদের পোশাকই বিক্রি হচ্ছে বেশি। বিশেষ করে থ্রি-পিস ও শাড়িসহ বিভিন্ন পোশাক বেশি বিক্রি হচ্ছে। আর শিশুদের পোশাক বিক্রি ভালো হচ্ছে।
অন্যদিকে নগরীর নিউমার্কেট ও থিম ওমর প্লাজায় গিয়ে দেখা যায়, সেখানে ক্রেতাদের সংখ্যা কম। বিত্তবানরাই কেনাকাটা করতে বেশি আসেন এখানে। অল্প সংক্ষক ক্রেতা নিয়ে ব্যবসা করছেন বিক্রেতারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *